হামাসকে রাশিয়ায় আমন্ত্রণ পুতিনের

রাশিয়ার কারাগারে মারা গেছেন দেশটির বিরোধী নেতা ও পুতিনের কড়া সমালোচক অ্যালেক্সি নাভালনি। এতে ব্যাপক শোরগোল পড়েছে বিশ্বজুড়ে। ভ্লাদিমির পুতিনকে তুলোধুনো করছেন পশ্চিমা নেতারা। এরমধ্যেই ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধরত ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসসহ ফিলিস্তিনের অন্যান্য সশস্ত্র ও রাজনৈতিক দলকে রাশিয়ায় আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। 

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী ও মধ্যপ্রাচ্যে পুতিনের বিশেষ দূত মিখাইল বোগদানভ জানিয়েছেন, গাজায় ইসরাইলের হামলা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে এসব সংগঠন ও দলকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। 

হামাসসহ প্রায় এক ডজন ফিলিস্তিনি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২৯ ফেব্রুয়ারি থেকে এসব দলের সঙ্গে আলোচনায় বসবেন পুতিন।

বোগদানোভ বলেছেন, আমরা ফিলিস্তিনের প্রতিনিধিত্বকারী সব সংগঠনকে আমন্ত্রণ জানিয়েছি। ফিলিস্তিন, সিরিয়া, লেবানন ও মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতে যেসব ফিলিস্তিনি রাজনৈতিক শক্তি রয়েছে, তাদের সবাইকে আমন্ত্রণ জানিয়েছি।

রাশিয়ার গণমাধ্যম তাসের প্রতিবেদনে বলা হয়েছে, আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন হামাস, প্যালেস্টাইন ইসলামিক জিহাদ, ফাতাহ ও বৃহত্তর প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) প্রতিনিধিরা।

রাশিয়ায় এসব সংগঠনের আমন্ত্রণের ব্যাপারে ইসরায়েল, হামাস বা পশ্চিমা বিশ্ব এখনো কিছু জানায়নি।

সূত্র- আরব নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //